Breaking jobs

Tuesday 2 July 2024

পার্মানেন্টলি ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট কিভাবে করবেন - How to Delete Instagram Account?

আপনি যদি পার্মানেন্টলি ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে চাও তাহলে আজকের আর্টিকেলের মাধ্যমে ইনস্টাগ্রাম একাউন্ট পার্মানেন্টলি ডিলিট কিভাবে করতে হয় সেই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

পার্মানেন্টলি ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট কিভাবে করবেন 

প্রথমেই বলে রাখি, ইনস্টাগ্রাম আপনাকে অ্যাকাউন্ট ডিলিট করবার দুই ধরনের অপশন দিয়ে থাকে। একটি হলো টেম্পোরারি বা ক্ষণিক সময়ের জন্য এবং দ্বিতীয়টি হলো পার্মানেন্টলি। যদি আপনি অল্প কিছুদিনের জন্য অ্যাকাউন্ট ডিলিট করতে চান তাহলে আপনি ইনস্টাগ্রাম একাউন্টটি ডিসেবল করে রাখতে পারেন।

আমরা সকলেই জানি যে Instagram হলো একটি Popular Social Networking Site। যেটিকে Photo Sharing করবার জন্য ব্যাবহার করা হয়। যদি আপনি কোন কারণবশত ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে চান তাহলে এই আর্টিকেলটি পড়তে থাকুন।

Instagram Account Deactivate ও  Permanently Delete করার মধ্যে পার্থক্য

Deactivate Instagram account

যদি আপনি ইনস্টাগ্রাম আইডি টি কিছু সময়ের জন্য Deactivate/Disable করে থাকেন তাহলে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল এর সমস্ত Photo, Comment এবং Like কিছু সময়ের জন্য Hide হয়ে যাবে। এবং পুনরায় ইনস্টাগ্রাম আইডি টি পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর অ্যাকাউন্টটি আবার Activate হয়ে যাবে।

Permanently Delete Instagram Account

ইনস্টাগ্রাম একাউন্ট Permanently Delete করলে আপনার অ্যাকাউন্ট থেকে সমস্ত Photo, Video, Chat, Comment, Like এবং Follower চিরকালের জন্য ডিলিট হয়ে যাবে। এবং আপনি পুনরায় Login/New I’d তৈরি করতে পারবেন না।

এই জন্য দ্বিতীয়বার ইনস্টাগ্রাম ব্যবহার করার জন্য আপনাকে আলাদা ইউজারনেম বেছে নিয়ে, নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এইজন্য যদি আপনি ইনস্টাগ্রাম আইডি ডিলিট করতে চান তাহলে, অ্যাকাউন্টটি Temporarily Disable বা Permanently Delete কোনটি করবেন সেটি অনেক বার ভেবে নিন।

অল্প সময়ের জন্য কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করা যায়?যদি আপনি ইনস্টাগ্রাম একাউন্টটি কিছুদিন বা অল্প সময়ের জন্য ডিলিট করতে চান তাহলে Instagram.Com ওয়েবসাইটে গিয়ে আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

এরপর প্রোফাইল আইকনের উপর ক্লিক করে Edit Profile অপশনটি বেছে নিন।এরপর Temporary Disable My Account অপশনটির ওপর ক্লিক করুন। এই অপশনটিতে ক্লিক করার সাথে সাথে আপনার সামনে একটি প্রশ্ন আসবে, সেটি হলো Why Are You Deleting Your Account? এর মানে আপনি কেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চাইছেন।

এখানে আপনি আপনার যেকোন মন পছন্দের উত্তর বেছে নিয়ে, টাইপ করে দিন। Reason দেওয়ার পর আপনাকে পুনরায় ইনস্টাগ্রাম পাসওয়ার্ড দিয়ে আপনার আইডিতে Login করতে হবে। লগইন করার পর পুনরায় Temporary Disable Account Option এর উপরে ক্লিক করে দেখতে পাবেন আপনার একাউন্টটি কিছু সময়ের জন্য Disable হয়ে গেছে।

  • Disable Instagram Account : Quick Step
  • Login On Your Instagram Account
  • Click On Edit Profile Icon (User Icon)
  • Again, Click On Temporarily Delete My Account
  • Give Reason (Why Are You Disabling Your Account)
  • Enter Your Instagram Account Password
  • Finally, Click On Temporarily Disable Account

পার্মানেন্টলি ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট কিভাবে করবেন

How To Delete Instagram Account – যদি আপনি ইনস্টাগ্রাম একাউন্টটি সম্পূর্ণরূপে ডিলিট করতে চান তাহলে নিচের স্টেপগুলো

তবে একটি কথা মনে রাখবেন, ইনস্টাগ্রাম একাউন্ট পার্মানেন্টলি ডিলিট করবার পর আপনার Instagram Followers, Likes & Comments আর কোনদিনও Recover করতে পারবেন না। ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার পর সমস্ত ডাটা, Instagram Server থেকে Remove বা মুছে ফেলা হবে।

আপনি শুধুমাত্র ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগইন করে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে পারবেন। ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনের মাধ্যমে Permanently ডিলিট করার অপশন পাবেন না। এইজন্য যদি আপনি ইনস্টাগ্রাম একাউন্ট পার্মানেন্টলি ডিলিট করতে চান তাহলে মোবাইল এবং কম্পিউটারের যেকোন ব্রাউজারে লগইন করুন।

Https://Www.Instagram.Com/Accounts/Remove/Request/Permanent/

ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করবার জন্য আপনি এখান থেকে ডাইরেক্টলি অ্যাকাউন্ট ডিলিট করার পেজটি খুলে নিন। এরপর ইনস্টাগ্রাম লগইন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

এরপর আপনাকে Why Are You Deleting Your Account? প্রশ্নটির কারণ দিয়ে পুনরায় Instagram Password দিতে হবে।

পাসওয়ার্ড দেওয়ার পর আপনার সামনে Permanently Delete My Account নামক একটি অপশন আসবে। আপনি এই অপশন এর উপরে ক্লিক করে আপনার ইনস্টাগ্রম একাউন্ট সম্পূর্ণরূপে ডিলিট করে নিন।

এবং এই অপশনটিতে ক্লিক করার পর আপনার ইনস্টাগ্রাম একাউন্ট সম্পূর্ণরূপে ডিলিট হয়ে যাবে। আপনি এরপর কখনোই ডিলিট হওয়া ইনস্টাগ্রাম একাউন্ট রিকভার করতে পারবেন না। যদি আপনি পুনরায় ইনস্টাগ্রাম ব্যবহার করতে চান তাহলে নতুন ইউজার নেম তৈরি করে আপনাকে ইনস্টাগ্রাম আইডি বানাতে হবে।

  • Delete Instagram Account Permanently – Quick Step
  • Go To Delete Your Account Page
  • Enter Your Login Id And Open Your Instagram Account
  • Choose Reason
  • Enter Account Password Again
  • Press “Permanently Delete My Account” Option

ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট কিভাবে করবেন

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট কিভাবে করতে হয় এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি আপনি কোন কারণবশত ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনাকে অবশ্যই সাহায্য করেছে। যদি এরপরেও ইনস্টাগ্রাম একাউন্ট মুছে ফেলা নিয়ে কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা অবশ্যই কমেন্টের মাধ্যমে আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

No comments:

Post a Comment